শুক্র. ফেব্রু. ২৮, ২০২০

উখিয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির প্রকল্প অবিহিতকরণ সভা

বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি ১৯৯৬ ইং সাল থেকে লিঙ্গ বৈচিত্র্য হিজড়া জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা, এইচআইভি প্রতিরোধসহ তাদের জীবনমান উন্নয়ন ও মানবাধিকার রক্ষার মাধ্যমে আত্বমর্যাদা সম্পন্ন মানুষ হিসেবে সমাজে বসবাসের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং সমাজসেবা মন্ত্রণালয়ের নির্দেশনার সাথে সঙ্গতি রেখে বিভিন্ন সেবামূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। এরই ধারাবাহিকতায় দেশের ২২টি জেলায় ৩২ টি স্বাস্থ্যসেবা কেন্দ্র এবং ৩৭ টি কমিউনিটি বেইজ সহযোগী সংগঠনের মাধ্যমে স্বাস্থ্য, স্বাস্থ্য অধিকার এবং সামাজিক সেবা কার্যক্রম বাস্তবায়নে বন্ধু চতুর্থ কৌশলগত পরিকল্পনা তৈরী ও বাস্তবায়ন করছে। এই কৌশলগত পরিকল্পনা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্য মাত্রায় বিশেষ করে ১,৩, ৫, ১০, ১৬ এবং ১৭ নং গোলের লক্ষ্যমাত্রা অর্জনে অর্থপূর্ণ অবদান রাখছে।

সম্প্রতি বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি দাতা সংস্থা টঘঋচঅ ও টঝঅওউ এর সহযোগিতায় উখিয়া উপজেলার স্থানীয় জনগোষ্টি ও রোহিঙ্গাদের মাঝে মানসিক, যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা কার্যক্রম শুরু করেছে। বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির চলমান সেবা কার্যক্রম সর্ম্পকে অবিহিত করার লক্ষ্যে ২১ নভেম্বর ২০১৯ ইং এক অবিহিতকরণ সভা উখিয়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব হামিদুল হক চৌধুরি, উপজেলা চেয়ারম্যান, উখিয়া উপজেলা, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব ডঃ আব্দুল মন্নান, উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা র্কমর্কতা, জনাব আরাফাত হোসেন সহকারী কমিশনার (আরসিও), জেলা প্রশাসন কক্ধসঢ়;্রবাজার, এতে আরো উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা সরকারি ও বেসরকারি র্কমর্কতা ও সাংবাদিক বৃন্দ। জনাব আমিমুল এহসান খানঁ সহকারী কমিশনার (ভূমি) এর সভাপতিত্বে ও মোঃ নাজমুল হক, কোঅডিনেটর রোহিঙ্গা রেসপন্স এবং মোঃ জসিম উদ্দীন, সার্ভিস সেন্টার ম্যানেজার এর সঞ্চালনায় বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির চলমান সেবা কার্যক্রম উপস্থাপন করেন জনাব সালেহ আহমেদ, নির্বাহী পরিচালক, বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি। অনুষ্ঠানের পরামর্শসমূহ এই জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.