মঙ্গল. জানু. ২২, ২০১৯

উখিয়ার থাইনখালীতে শিবির ক্যাডারের কর্মকান্ড নিয়ে জনমনে প্রশ্ন 

শাকুর মাহমুদ চৌধুরী উখিয়া ♦ বিগত সংসদ নির্বাচনে আওয়ামিলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সাধারণ জনগনের উপর স্বসস্ত্র হামলার হোতা উখিয়া উপজেলা ছাত্র শিবিরের সাবেক ক্যাডার আবুল হোসাইনের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টাতার অভিযোগ উঠেছে।
ওমান ভিত্তিক একটি জঙ্গি সংগঠনের অর্থয়ানে মাদ্রাসাও মসজিদ নির্মানের নেপথ্যে অভাবগ্রস্থ রোহিঙ্গাদের গোপনে সংঘটিত করে দেশদ্রোহী কর্মকাণ্ডে জড়িত করার চক্রান্তে লিপ্ত হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। এব্যাপারে তারা এ শিবির ক্যাডারের নেতৃত্বে স্থানীয় ও রোহিঙ্গাদের মধ্যে আইন শৃংখলা পরিপন্থি কোনো ধর্তব্য অপরাধ সংঘটনে লিপ্ত হচ্ছে কিনা  তা দ্রুত খতিয়ে দেখার জন্য প্রশাসনের প্রতি দাবী তোলেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের অন্তর্গত থাইনখালী রহমতের বিল গ্রামের মৃত মো: ইসমাইলের পুত্র আবুল হোছাইন পালংখালী ইউনিয়ন শাখা জামায়াতের সাবেক সভাপতি ছিল। আওয়ামিলীগ সরকার আসার পর, সরকারকে বিব্রত করতে সারাদেশ ব্যাপি জামাযাতের নৈরাজ্যের পাশাপাশি উখিয়ায় সংঘঠিত মন্দিরে আগুন ও বিভিন্ন স্থানে বোমা বাজীর ঘটনায় পুলিশ জড়িতদের গ্রেপ্তার করার জন্য যখন অভিযান শুরু করে তখন সে পুলিশীকে ফাঁকি দিয়ে ওমানে পালিয়ে যায়।
সম্প্রতি সে ওমান থেকে আসার পর নিজ উদ্যোগে বিভিন্ন স্থানে মসজিদ নির্মান, দান খয়রাত, রোহিঙ্গাদের মাঝে নগদ অর্থ প্রদান সহ ব্যাপক আর্থিক পরিবর্তন দেখে স্থানীয়রা রীতিমত হতবম্ভ। তার এই উত্থান এবং রোহিঙ্গাদের মধ্যে বিপুল পরিমাণ অর্থ সরবরাহ করে সংঘঠিত করার পিছনে কোন কারন নিহিত থাকার আশংখা করছেন বিজ্ঞমহল।
এদিকে তার বিরুদ্ধে গত ৩সেপ্টেম্বর দৈনিক সকালের কক্সবাজার ও দৈনিক সাগর দেশ পত্রিকায় তার বিরুদ্ধ সংবাদ প্রকাশিত হলে দৈনিক আলোকিত উখিয়া পত্রিকায় সংবাদটি ফলোআপ করে। ফলে শিবির ক্যাডার আবুল হোসাইন নিজের অপকূম ঠেকাতে দৈনিক আলোকিত উখিয়ার সম্পাদকের বিরুদ্ধে কক্সবাজার কোর্টে একটি চাঁদাবাজী মামলা করেছে বলে জানা যায়।
এ ব্যাপারে জানতে চাইলে দৈনিক আলেকিত উখিয়ার সম্পাদক মো: মিজান উর রশীদ মিজান জানান, আমি প্রকাশিত সংবাদটি সংবাদদাতা বা সাংবাদিক নই। আমার জানামতে সংবাদটি একটি অন্য পত্রিকায় প্রকাশিত সংবাদের ফলোআপ মাত্র। কার্যত আবুল হোছাইন কে আমি চিনি না, এবং কখনো দেখিনি, কথাও হয়নি। আমার বিরুদ্ধে মামলাটি সম্পুর্ণ অবান্তর।
সীমান্তবাংলা/এ্যাড/মোউ/২৩ সেপ্ট/১২.২৮

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.