উখিয়ার হলদিয়াপালং এ পল্লী চিকিৎসকের সৃজিত বাগানের গাছ সন্ত্রাসী কায়দায় কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা।।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২১

আবদুল লতিফ বাচ্চু;
—————————————-
আদালতের নিষেধাজ্ঞা ও প্রচলিত আইন কে অমান্য করে উখিয়ার হলদিয়া পালং ইউনিয়ন এর নলবুনিয়া গ্রামে এক পল্লী চিকিৎসকের সৃজিত বাগানের গাছ কেটে নিয়ে গেছে এলাকার এক প্রভাবশালী দুর্বৃত্ত।
থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানা গেছে হলদিয়া পালং ইউনিয়ন এর নলবুনিয়া গ্রামের মৃত সচিন্দ্র মোহন বড়ুয়ার পুত্র স্থানীয় পল্লী চিকিৎসক দুলাল চন্দ্র বড়ুয়া নলবনিয়া গ্রামে পৈতৃক ওয়ারিশ সূত্রে পাওয়া পাহাড়ি জায়গায় প্রকৃতির ভারসাম্য স্বরূপ বিভিন্ন প্রজাতির গাছগাছালি রোপণ করেন।
‌‌ উক্ত বাগানের বড় হওয়া গাছের প্রতি লোলুপ দৃষ্টি পড়ে পার্শ্ববর্তী মৃত বদিউল হকের পুত্র রাজ্জাক উদ্দিনের। গত ২০ সেপ্টেম্বর সকাল ১১ টার দিকে ভাড়াটিয়া লোকজন নিয়ে সন্ত্রাসী কায়দায় রাজ্জাক উদ্দিন উত্ত বাগান থেকে গাছ কাটতে গেলে বাগান মালিক দুলাল বড়ুয়া বাধা দিতে গেলে তাকে হামলার চেষ্টা চালায় এবং হুমকি-ধামকি প্রদান করে। অভিযোগে উল্লেখ করা হয়েছে কমপক্ষে দেড় লক্ষ টাকার গাছ গাছালি কেটে নিয়ে গেছে।


এই ঘটনায় দুলাল বড়ুয়া থানায় অভিযোগ দায়ের করার পরও এখনো পর্যন্ত কোনো প্রতিকার পায়নি বলে অভিযোগ জানান। উল্লেখ্য যে, বিগত ৭/৫/২০১৫ সালে পল্লী চিকিৎসক দুলাল বড়ুয়া তার সহায় সম্পত্তি ও সৃজিত বাগান রক্ষার্থে বিজ্ঞ আদালতে আবেদন করলে আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে সহযোগিতার জন্য উখিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছিলেন।

সীমান্তবাংলা /২৭ সেপ্টেম্বর ২০২১