শনিবার, ১৩ Jul ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

উখিয়ায় সোনার পাড়া বাজারে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ ও মানববন্ধন

উখিয়ায় সোনার পাড়া বাজারে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ ও মানববন্ধন

 

শাকুর মাহমুদ চৌধুরী, উখিয়া থেকে:

কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া বাজারে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে। ইজারাদারকর্তৃক বাজারে উৎপাদিত পণ্য বিক্রি করতে আসা ক্রেতা বিক্রেতার কাছ থেকে ইজারাদার জোরপূর্বক অতিরিক্ত টোল আদায়ের ঘটনা নিয়ে সাধারণ মানুষের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জালিয়াপালংয়ের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন বলেন, স্থানীয় পণ্য ক্রেতা বিক্রেতাদের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে মাত্রা অতিরিক্ত টোল আদায় করছে এমন অভিযোগ তার কাছে এসেছে বলে তিনি জানান।

স্থানীয় জনগণের অভিযোগের বিষয়টি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসাইন সজীবকে অবহিত করেছেন বলে জানান।

জানা যায়, উপজেলার জালিয়াপালং ইউনয়িনের বড় বাজার সোনার পাড়া বাজার। উক্ত বাজারে প্রতি রোববার ও বুধবারে হাট বসে।

বাজার পরিচালনা কমিটির সহসভাপতি মাওলানা মোঃ আবুল বশর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাজাহান অভিযোগ করে বলেন, বাজার ইজারাদার প্রতিনিয়ত মনগড়া টোল আদায় করে ক্রেতা বিক্রেতাসহ পথচারীদের কাছ থেকে অতিরিক্ত টোল আদায় করে থাকেন এবং তাদের বিরুদ্ধে হাজারো অনিয়মের অভিযোগ রয়েছে এ মনকি বিক্রি করতে আসা পণ্য কেঁড়ে নেওয়া হয় বলেও বিষয়টি এপ্রতিবেদকে জানান।

এই সোনার পাড়া বাজারের ইজারাদার হলেন মোঃ হাসেম বিন কাশেম। টোল আদায়ের জন্য মূল্য তালিকা টাংঙানোর কথা থাকলেও ইজারাদার তা করেনি।

এদিকে স্থানীয় সচেতন মহলের অন্যতম সমাজ সেবক যুব নেতা মোহাম্মদ জুবাইর দাবি করে বলেন, সোনারপাড়া বাজারের সুপারি নিয়ে আসা বিভিন্ন ব্যাবসায়ি ও স্হানীয় বিক্রয়েতাদের কাছ থেকে অতিরিক্ত টোল আদায়ের পাশাপাশি মারধর ও লাঞ্ছনা বঞ্চনার শিকার হতে হয় প্রতিনিয়তই। অতিরিক্ত টোল আদায় বন্ধ করার বিষয়ে এই যুব নেতা আরো জানান এই ধরনের অনিয়ম দূর্নীতির মতো কর্মকান্ড যদি সরকারী ভাবে বন্ধের ঘোষণা না তাহলে আমি একজন সচেতন মহলের নাগরিক হিসেবে কথা দিয়ে যাচ্ছি যে কোন সময়ে আমার “সুইসাইড” এর খবর জাতি জানবে।

পরিশেষে অত্র এলাকার বিশিষ্ট ব্যবসায়ী, সাধারণ জনগণ ও স্থানীয় সচেতন মহলসহ অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ তুলে উক্ত মানববন্ধন টি সম্পন্ন করেন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions