উখিয়ায় জমি সংক্রান্ত বিরোধ নিয়ে হামলায় দেলোয়ারা নামে এক মহিলাসহ গুরুতর আহত ৪

Date:

 

নিজস্ব প্রতিবেদক
উখিয়া জালিয়াপালং ইউনিয়নের দক্ষিণ সোনাইছড়ি এলাকায় জায়গা জমির বিরোধ নিয়ে নুরুল আলমের পরিবারকে সন্ত্রাসী কায়দায় হামলার অভিযোগ উঠেছে একই এলাকার সৈয়দ আলম প্রকাশ ওসি সৈয়দসহ বেশ কিছু মুখোশধারী দুষ্কৃতকারীদের বিরুদ্ধে।

হামলাকারীরা

গত শুক্রুবার ( ২ জুন) দুপুর ১২ টার দিকে সোনাইছড়ির গাবতলী নুরুল ইসলামের দোকানে এ ঘটনা ঘটে। এ ঘটনার আগে হামলাকারীদের নীল-নকশার ছক বুঝতে পেরে তাদের নিরাপত্তায় উখিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী নুরুল আলমের পরিবার।
প্রত্যক্ষদর্শীরা জানায়, নুরুল আলমের দখলীয় পিএফ জায়গা জোরপূর্বক দখল নিতে ওই এলাকার সৈয়দ আলম প্রকাশ ওসি সৈয়দ, জসিম উদ্দিন , মাহমুদুল হক, রফিক উদ্দিন, নুর জাহানসহ বেশ কিছু অসাধু ব্যাক্তি নুরুল আলমের পরিবারের প্রতি দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র করে আসছিল। এ ঘটনা নিয়ে স্থানীয় মেম্বার-চেয়ারম্যান বিরোধ সামাধানের জন্য অনেক চেষ্টা করেও ব্যার্থ হন। সর্বশেষ নুরুল আলমের পরিবার উখিয়া থানায় লিখিত অভিযোগ দেওয়ার কথা শুনে সৈয়দ আলম তার সংঘবদ্ধ দল নিয়ে পরিকল্পিতভাবে নুরুল আলম ও তার স্ত্রী’সহ কয়েকজনকে বেধড়ক পিঠিয়ে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে। বর্তমানে নুরুল আলমের স্ত্রী’ কক্সবাজার সদর হসপিটালে ভর্তি রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যাক্তি জানায়, পিএফ জায়গা দখলমুক্ত করার দায়িত্ব বন বিভাগের, কিন্তু কিছু অসাধু ব্যাক্তি যোগসাজশে এলাকার সুন্দর-শান্তি পরিবেশকে বিনষ্ট করতে। তাদের এহেন কর্মকান্ডে এলাকায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি এসব দুষ্কৃতকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হউক।

আহত নুরুল আলম ও তার স্ত্রী’ দেলোয়ারা বেগম জানায়, সৈয়দ আলম প্রকাশ ওসি সৈয়দের রোষানলে পড়ে জসিম উদ্দিন, মাহমুদুল হক,রফিক উদ্দিন,জাহানারা বেগমসহ তাদের একটি সংঘবদ্ধ ভুমিদস্যু দল আমাদের অন্যায়ভাবে হামলা করেও তারা শান্ত হয়নি। এ হামলার পর আবারো তারা প্রকাশ্যে প্রান নাশের হুমকি দিয়ে যাচ্ছে। এতে আমরা আতংকে দিনযাপন করছি। দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি আমাদের জান,মাল রক্ষার্থে জীবনের নিরাপত্তায় আপনারা এগিয়ে আসুন।

এদিকে অভিযুক্ত সৈয়দ আলম, জসিম উদ্দিন, রফিক উদ্দিন,নুর জাহানসহ তার সংঘবদ্ধ গ্রুপের দাবি, নুরুল আলমের দখলে তাদের ক্রয়কৃত ও ওয়ারিশমূলে সম্পত্তি রয়েছে। তারা ইচ্ছাকৃতভাবে এ সম্পত্তি ভোগদখল করে যাচ্ছে। পিএফ জায়গা কিন্তু সবাইর প্রাপ্য অধিকার রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

বিজয়ের হাসি হাসলেন জাহাঙ্গীর কবির চৌধুরী

উপজেলা পরিষদের নির্বাচনে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করে জাহাঙ্গীর...

ভোট কেনার সময় জনতার হাতে আটক ৩ চেয়ারম্যান কর্মী

ডেস্ক নিউজ: ভোটের আগের রাতে ভোট কেনার জন্য মরিয়া হয়ে...

নরসিংদীতে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে ভাইস চেয়ারম্যান প্রার্থীর সুমন হত্যাকাণ্ডের রেশ কাটতে...

চেয়ারম্যান পদপ্রার্থী খোরশেদ আলম চৌধুরীর সমর্থনে প্রচার-প্রচারনায় ব্যস্ত মোঃ কুতুব উদ্দিন

  বিশেষ প্রতিনিধি আসন্ন লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী খোরশেদ...