শনিবার, ১৩ Jul ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

ইনানী সৈকতে বীচ বাইকের দৌরাত্ম, দুর্ঘটনায় বিদেশি পর্যটক আহত

ইনানী সৈকতে বীচ বাইকের দৌরাত্ম, দুর্ঘটনায় বিদেশি পর্যটক আহত

 

এইচ.কে রফিক উদ্দিন, উখিয়া:-
ইনানী সৈকতে বীচ বাইকের বেপরোয়া চলাচল ও দৌরাত্বে ভ্রমন পিপাসু পর্যটকরা দূর্ঘটনার শিকার হচ্ছেন। মঙ্গলবার (১৮ জুন) বিকেলে বীচ বাইকের ধাক্কায় ১ জন বিদেশি পর্যটক আহত হয়েছেন।

আহত জান্নাতুল ফেরদৌস শিফা (৬) (আয়ারল্যান্ডের নাগরিক) উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে মা- বাবার সাথে রামুর একটি আত্মীয়ের বাড়িতে অবস্থান নিয়েছে বলে জানা গেছে।

আহত পর্যটকের পিতা রফিকুল ইসলাম বলেন,বেপরোয়া বীচ বাইক দ্রুত গতিতে আমার মেয়েকে স্ব-জোরে আঘাত করে। এই ঘটনার প্রতিবাদ করলে, উল্টো গালিগালাজ ও হুমকি দিয়ে বীচ বাইক চালক পালিয়ে যায়।তবে জেলা প্রশাসকের অনুমতি নং-৬ এরকম একটি কাগজ বীচ বাইকে সংযুক্ত রয়েছে।

বীচ ম্যানেজমেন্ট কমিটির তদারকি ও দায়িত্ব অবহেলার কারণে বীচ বাইকের দৌরাত্ব বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন সচেতন মহল।

পর্যটকরা জানান, ইনানী সৈকতে প্রবেশ মুখে অসংখ্য বীচ-বাইক এলোপাতাড়ী ভাবে চলাচল করে। শুধু তাই নয় পর্যটকের দৃষ্টি আকর্ষণ করার জন্য অহেতুক বীচ-বাইক গুলো প্রবেশ মুখে দাঁড় করিয়ে রাখে। ফলে ইনানী বীচে ভ্রমন করতে আসা দেশী-বিদেশী পর্যটকরা সাগরে নামতে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

প্রত্যেক্ষদর্শীরা জানিয়েছেন, বিকেলে বীচ-বাইকের ধাক্কায় ভ্রমন করতে আসা ১ জন বিদেশি পর্যটক আহত হয়েছেন। এভাবে প্রতিনিয়তই দুর্ঘটনার শিকার হচ্ছেন পর্যটকরা। গুরুতর অভিযোগ উঠেছে, টুরিষ্ট পুলিশ ও দায়িত্বরত বীচ কর্মী এসব বিষয় নজরদারীর কথা থাকলেও রহস্য জনক কারণে তারা ভূমিকা পালন করছেন না।

সুশীল সমাজের অভিমত টুরিষ্ট পুলিশ ও বীচ কর্মীদের অবহেলার কারণে ইনানী সৈকতে বীচ বাইকের দৌরাত্ব বেড়ে গেছে। ফলে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হয়ে ভ্রমন করতে আসা পর্যটকরা আহত হচ্ছে। এমনকি মর্মান্তিক মৃত্যুর ঘটনাও ঘটছে। তাই পর্যটকদের ভ্রমন ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য অবৈধ বীচ বাইক বন্ধ করার জন্য প্রশাসনের নিকট জোরদাবী জানিয়েছেন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions