রবিবার, ১৪ Jul ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

আবারো ইউক্রেনে ড্রোন ক্ষেপনাস্ত্র হামলা চালালো রাশিয়া

আবারো ইউক্রেনে ড্রোন ক্ষেপনাস্ত্র হামলা চালালো রাশিয়া

ন্টারন্যাশনাল ডেস্ক রিপোর্ট 

ইউক্রেনের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে রাশিয়ার সামরিক বাহিনী নতুন করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এর মধ্যে কয়েকটি হামলার ফলে দেশটির বিদ্যুৎব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। পাশাপাশি ট্রেন সার্ভিসেও বিঘ্ন সৃষ্টি হয়। ইউক্রেনের সরকারি কর্মকর্তারা ও গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। খবর ইউরো নিউজের।

গতকাল শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে নতুন করে ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। এরপর থেকে গোটা ইউক্রেনজুড়ে বিমান সতর্কীকরণ ব্যবস্থা সক্রিয় করেছে ইউক্রেন।

ইউক্রেনের বিমানবাহিনী দাবি করেছে, তারা পাঁচটি কামিকাযে ড্রোন এবং পাঁচটি সমুদ্র থেকে ছোড়া ক্যালিবার ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কমান্ডার ইন-চিফ ভ্যালেরি জালুঝনি বলেছেন, কৃষ্ণসাগর থেকে ছোড়া দুটি ক্যালিবার ক্ষেপণাস্ত্র রোমানিয়া ও মলদোভার আকাশসীমা লঙ্ঘন করেছে।

মলদোভার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা তাদের আকাশসীমা দিয়ে ক্ষেপণাস্ত্র উড়ে যাওয়ার বিষয়টি শনাক্ত করেছে।

মন্ত্রণালয় এর নিন্দা জানালেও তাৎক্ষণিক এ ঘটনার জন্য রাশিয়াকে দোষারোপ করেনি। কিন্তু মলদোভার পররাষ্ট্র মন্ত্রণালয় আকাশসীমা লঙ্ঘনের জন্য রাশিয়াকে দায়ী করেছে এবং রুশ রাষ্ট্রদূতকে তলব করা হবে বলে জানিয়েছে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions